কী কী শিখবেন?

আপনি আমাদের এই ক্যাম্পে কী কী শিখবেন কিংবা কীভাবে আমাদের এই ক্যাম্প হবে সব কিছু এখানেই জানতে পারবেন।


যেহুতে আমাদের এই ক্যাম্পের নাম হচ্ছে ৬ মাসের চ্যালেঞ্জিং ক্যাম্প সুতরাং আমরা আপনাদের এখানে চ্যালেঞ্জের মাধ্যমে ফ্রিল্যান্সিং শিখানোর চেষ্টা করবো। তবে আপনাকে সবার আগে ফ্রিল্যান্সিং লাইনে সফল হতে হলে কোন একটি কাজে অভিজ্ঞ হতে হবে। হতে পারে সেটি ওয়েব ডিজাইন না হয় গ্রাফিক্স ডিজাইন অথবা ডিজিটাল মার্কেটিং। আমাদের এই ক্যাম্পটি আমরা একবারে বিগেনার ফ্রেন্ডলি করে সাজিয়েছি। অর্থাৎ আপনাকে একবারে ব্যাসিক থেকে শুরু করে একটি টপিকে কাজ শিখিয়ে মার্কেটে নিয়ে আসা হবে।

ধরুন আপনি একজন সফল ফ্রিল্যান্সার হবেন, কিন্তু আপনাকে তো নিশ্চই আগে সফল গ্রাফিক্স ডিজাইনার কিংবা সফল “কোন” একটি কাজে হতে হবে। যত ভালো কাজ শিখবেন তত ভালোই আপনি মার্কেটপ্লেসে কিংবা লোকাল মার্কেটে কাজ করে ডলার আয় করতে পারবেন। সফল হতে হলে ডলারের পিছে না দৌড়ে কাজের পিছনে আপনাকে দৌড়াতে হবে। আমাদের এই ক্যাম্পে আপনাকে কাজের পিছনে দৌড়াতে দেওয়া হবে।

আমাদের এই ক্যাম্পে সবার আগে আপনাকে ব্যাসিক কমন কিছু জিনিষ শিখানো হবে, শিখানোর পর এডভান্সে আমরা প্রবেশ করবো।


শুরুতেই আমরা কম্পিউটার ব্যাসিক নিয়ে জানবো। তারপর অপারেটিং সিস্টেম নিয়ে জানবো। গুগল কীভাবে এডভান্স ব্যাবহার করবেন সেগুলো নিয়ে আলচোনা করবো। কম্পিউটার ব্যাসিক যারা জানেন তারা এইসব ইগ্নোর করতে পারবেন, কম্পিউটার ব্যাসিক শিখানোর পর আমরা আপনাকে মাইক্রসোফট অফিস/এক্সেল/গুগল ডক ইত্যাদি নিয়ে বিস্তারিত জানাবো। এরপর মূলত আমরা আপনাদের আলাদা আলাদা ভাগ করে দিবো। এই ভাগ করাতে সবাই নিজেদের ইচ্ছায় ভাগ হতে পারবেন। অর্থাৎ আপনি যদি নিজের পছন্দের সেকশনে যেতে চান সে ক্ষেত্রে সেখানেই আপনাকে দক্ষ ট্রেইনার দ্বারা গাইড করা হবে আর যদি আপনি আমাদের উপর ছেড়ে দেন ( অর্থাৎ যদি আপনি মনে করেন আমরাই বলে দিবো আপনি কী শিখবেন) তাহলে আমরাই আপনার সাথে লম্বা সময় কথা বলে আপনাকে একটি সেকশন সাজেশন করে আমাদের মেইন ক্লাস শুরু করে দিবো।

আমাদের এই ক্যাম্পটি তিনটি গ্রুপে ভাগ করা হবে।


 ০১ । গ্রাফিক্স ডিজাইনঃ এই যায়গায় আমরা আপনাকে এডোবি ফটোশপ/এডোবি ইলাস্টেটর/ এডোবি আফটার ইফেক্টস/এডোবি XD / এর কাজ শিখাবো একবারে হাতেকলমে। এই সফটওয়ার গুলো দিয়ে যত কিছু করা যায় সর্বচ্ছ শিখানোর চেষ্টা করবো।

০২। ওয়েব ডিজাইনঃ এই যায়গায় আমরা আপনাদের HTML,CSS,BOOTSTAP শিখিয়ে ওয়ার্ডপ্রেস শিখাবো। এবং এরপর আপনাকে যদি চান জাভা স্কিপট অথবা PHP নিয়ে দিকনির্দেশনা দিয়ে ফিউচার বলবো। ( আমাদের এই ৬ মাসে কখনো আপনাকে কমপ্লিট জাভাস্কিপট শিখানো যাবে না, আবার অনেকের মধ্যে ধৈর্য না থাকার জন্য হয়তো কন্টনিউ করতে পারবেন না। তাই যারা চাইবেন তাদেরকে আমরা ৬ মাস পর ও জাভাস্কিপট শিখাবো তবে আমাদের গোল থাকবে HTML/CSS শিখিয়ে আপনাদের ওয়ার্ডপ্রেস এডভান্স শিখাবো। এবং ওয়ার্ডপ্রেস শিখিয়েই আপনাদের মার্কেটপ্লেসে নিয়ে আসবো।

০৩। ডিজিটাল মার্কেটিংঃ ডিজিটাল মার্কেটিং সেকশন একবারে বিগেনার থেকে আমরা শুরু করবো। ডিজিটাল মার্কেটিং এর অনেক শাখা আছে, কেবল এফিলিয়েট মার্কেটিং শিখলেই আপনি মাসে লাখ টাকা আয় করতে পারবেন। তবে আমরা আপনাকে শুরুতে ডিজিটাল মার্কেটিং এর সকল সেকশন এক্সপ্লেইন করবো তারপর লিড জেনারেশন/সিপিএ মার্কেটিং/এডভান্স SEO এবং এফিলিয়েট মার্কেটিং নিয়ে টানা ৬ মাস গাইড করবো।

উপরের ৩ টি ক্যাটাগরিতে আপনাদের ভাগ করে টানা ৬ মাস বিভিন্ন চ্যালেঞ্জের মাধ্যমে সফল হবার রাস্তা দেখানো হবে। সবাই যখন চ্যালেঞ্জ গুলো কমপ্লিট করে ফেলবেন আবার আপনাদের এক করা হবে। এক করে আপনাদের মার্কেটপ্লেস নিয়ে আবারো গাইড করা শুরু হবে। অর্থাৎ আপওয়ার্ক/ফাইভার কিংবা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলো ব্যাবহার করে কীভাবে ইনকাম করবেন সেগুলোই দেখানো হবে।

মার্কেটপ্লেস সম্পর্কে আপনাদের গাইড করার পর শুরু হবে এডভান্স আর সিক্রেট কিছু ক্লাস


এই এডভান্স সেকশনে আপনার এডভান্স সিভি/পারসোনাল প্রটফলিও বানিয়ে দেওয়া হবে। যার ফলে আপনি দিগুন গতিতে কাজ করে আয় করতে পারবেন! এই এডভান্স মানি ম্যাকিং ক্লাস গুলোতে আমরা কিছু হ্যাকস/লোকাল ক্লাইন্ট পাওয়ার সিক্রেট জানবো। এরপর সবাইকে ওয়েবসাইট ফ্লিপিং শিখানো হবে। অর্থাৎ আপনি যে ওয়েবসাইট বানানো শিখলেন সেগুলো যদি সেল করতে চান তাহলে কোথায় কীভাবে বিক্রি করবেন সেগুলো বলা হবে। আপনাকে প্যাসিভ ইনকাম অর্থাৎ ক্লাইন্ট ছাড়া যেভাবে আয় করবেন সেগুলো নিয়ে বিস্তারিত বলা হবে। আপনাকে আমাদের সিক্রেট বলা হবে।

এতো কিছু শিখানোর পর আপনি ৯৫% বুঝে যাবেন আসলে আপনার কী করা উচিৎ।

এরপর আমরা আপনার আর্নিং পর্যন্ত অপেক্ষা করবো। কারণ অনেকে এই ৬/৮ মাসের জার্নিতে ভালো করবে এবং ইনকাম শুরু করে দিবে তবে যারা ভালো করতে পারবে না তাদের সমস্যা গুলো খুজে আমরা আবারো তাদের নিয়ে রিক্যাম্প করবো। মোট কথাঃ আপনারা যদি আমাদের সাথে থাকেন তাহলে সফল হবার আগ পর্যন্ত ক্যাম্প থেকে আমরা আপনাদের ছাড়বো না। যদি এই ৬ মাস আপনি আমাদের সাথে থেকে এক টাকা ও ইনকাম কিংবা নিজের স্কিল বাড়াতে না পারেন এবং আমাদের সকল চ্যালেঞ্জ কমপ্লিট করে ফেলেন তাহলে ১০০% আপনার ক্যাম্প ফি ব্যাক করে দেওয়া হবে।


কেনো এই ক্যাম্পটি স্পেশাল? 

কারন এই ক্যাম্পের কোন স্পেশাল মডিউল নেই! এই ক্যাম্পে আমরা সফল ফ্রিল্যান্সার টিম আপনার সাথে কথা বলে যেটিই আপনি সেটিই শিখতে চান সেটিই শিখানো হবে। চিন্তা করে দেখুন আপনাকে কাউন্সিলিং করেই আপনার ফিউচার বলে দেওয়া হবে দক্ষ সফল মানুষ দ্বারা এর চেয়ে ভালো কিছু এখন পর্যন্ত কেও অফার করেছে? বা করবে?

এই ক্যাম্প করলেই কী আমি সফল হয়ে যাবো? 

সফলতা নির্ভর করে কেবল একান্ত নিজের উপর, তবে কেও একজন যদি আপনাকে সঠিক রাস্তা দেখিয়ে দেয় তাহলে আপনি আপনার সফলতার রাস্তায় সহজেই পৌছাতে পারবেন। ধরুন আপনি গ্রাম থেকে ঢাকা শহরে যাবেন, আপনি প্রথম একা একা ঢাকা শহরে যদি যেতে চান তাহলে নিশ্চই কোথাও না কোথাও প্রব্লেম হবে তবে যদি অভিজ্ঞ কাওকে নিয়ে যান তাহলে সেকন্ড বার নিশ্চই আর কাওকে নিয়ে যেতে হবে না। এখন আবার চিন্তা করুন আপনার কাছে অপরচিত শব্দ হচ্ছে ফ্রিল্যান্সিং, আপনাকে সফল ফ্রিল্যান্সার টিম তাদের অভিজ্ঞতা থেকে হাতে-কলমে ৬ মাস গাইড করবে যার ফলে আপনার অচেনা শহরটি চিনা হয়ে যাবে। এবং আপনি অনাহাসেই আপনার কাজ করে পরিবারের মুখে হাসি ফুটাতে পারবেন।

ঠিক কতজন ট্রেইনার এই ক্যাম্পে থাকবে? 

এই ক্যাম্পে আপনি এক বা একাধিক ট্রেইনারের দেখা পাবেন, তবে আপনাকে পুরো সময় মেন্টরিং করবে সফল ফ্রিল্যান্সার টিম, আপনার যখন যেই টপিকে যেই ট্রেইনার দরকার হবে তখন সেরা ট্রেইনার দিয়েই আপনাকে গাইড করা হবে। সহজ কথা হলো ” ধরে নিন আপনি আপনি ওয়ার্ডপ্রেস শিখে প্রায় ২০ রকমের ওয়েবসাইট বানাতে পারেন, এখন আপনাকে আমরা ফাইভারের কাজ শিখাবো ঠিক ঐসময় ফাইভার এক্সপার্ট আপনাদের জন্যই নিয়ে আসা হবে”

কীভাবে ক্লাস হবেঃ 

যেহুতে এটি একটি ক্যাম্প এখন এখানে আপনাকে সবার আগে একটি প্রাইভেট গ্রুপে এড করা হবে। তারপর আপনাকে কিছু ক্লাস লাইভে, কিছু রেকর্ড এমনকি আপনাকে কিছু ডাউনলোড করে দেওয়া হবে। তবে সব কিছুর এক্সেস আপনি প্রাইভেট সার্ভারে পেয়ে যাবেন। 

একবারেই কী পেমেন্ট করবো? 

জ্বি, আপনাকে একবারেই পেমেন্ট করতে হবে কারণ আমরা যারা সিরিয়াস এবং যাদের ফ্যামেলিতে খুব বেশী ক্রাইসেস নেই তাদের নিয়েই ৬ মাস কাজ করতে চাই। কারণ সত্যি কথা হলো ফ্রিল্যান্সিং লাইনে আপনাকে প্রচুর ধৈর্যের পরিক্ষা দিতে হবে। তাই  ফ্যামেলিতে যাদের খুব বেশী ক্রাইসেস আছে এমন কাওকে আমরা চাচ্ছি না, এবং অভাবে কোনদিন ফ্রিল্যান্সিং করা যায় না! 

৬ মাস চলার পথে হঠাত যদি আমার কোন সমস্যা চলে আসে তখন কী বাদ পড়বো? 
যদি আসলেই আপনার কোন বিপদ চলে আসে তাহলে বাদ দেওয়ার প্রশ্নই উটে না, তবে কেও যদি সিরিয়াস না থাকেন তাহলে আমরা থাকে বাদ দিয়ে দিবো। কারণ আমরা আপনাদের সঠিক একটি রাস্তা দেখাতেই ক্যাম্পটি করতেছি। 

কবে থেকে শুরু হবে ক্লাস? 

২০২১ সালের জানুয়ারি মাস থেকেই আমাদের ক্লাস শুরু হবে, তবে এর আগে আমরা ২০ তারিখের পর প্রাইভেট গ্রুপে এড হয়ে পরিচিত পর্ব সহ ব্যাসিক কিছু জিনিষ জানবো। 

৬ মাসে কী সব শিখে যাবো? ‘

নাহ! ৬ মাসে সব হয়তো সব শিখতে পারবেন না, তবে একটি সঠিক রাস্তা দেখতে পারবেন যার ফলে নিজের আগামী নিজেই বুঝতে পারবেন। এবং আমাদের সাপোর্ট ৬ মাস পর ও থাকবে।

কেনো দাম বেশী?

আপনি কী মনে করতাছেন এই ক্যাম্পের দাম বেশী? যদি মনে করেন তাহলে চলেন একটি উদাহরণ দেই। এই ক্যাম্পে প্রায় ৬ মাস আপনি থাকবেন। প্রায় ৬ জন+ ট্রেইনারের দেখা আপনি পাবেন! সরাসরি তাদের কাছ থেকে সাপোর্ট এবং তাদের সিক্রেট জানবেন টানা ৬ মাস।এমনকি লাইফটাইম সাপোর্ট! কেবল সাপোর্ট না এই ক্যাম্পে আপনি ৬ হাজার ডলারের বেশী মুল্যের রিসোর্স পাবেন! আপনাকে সফতার রাস্তা চিনানোর আগ পর্যন্ত সর্বচ্ছ সাপোর্ট দেওয়া হবে সুতরাং নিজেই চিন্তা করে নিন দাম কী বেশী? যেখানে এক মাসে প্রাইভেট পড়তে ১ হাজারের বেশী লাগে সেখানে জীবন  বদলাতে কী ১০ হাজার ইনভেস্ট বেশী কিছু? যদিও আমাদের প্ল্যান ছিলো আরেকটূ বেশী করা তবে সবার কথা ভেবেই প্রি-অর্ডারে ১০ হাজার করা হয়েছে।

 

আর আসন বাকী মাত্র

Days
Hours
Minutes
Seconds

আর অপেক্ষা কেনো?

এখনি নিশ্চিত করুন আপনার আসন!

আসন কিন্তু মাত্র ৫০ টি

আমাদের প্রথম ব্যাচের আসন শেষ!

২য় ব্যাচ করতে চাইলে ঝটপট আপনার তথ্য দিয়ে রাখুন। কারণ আসন খুবই সীমিত থাকবে।